বুধবার, ২৯ Jun ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

ঘরে বসে ক্লাস করছে জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা

ঘরে বসে ক্লাস করছে জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা

করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতিতে যখন সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয় আর ঠিক তখন বরিশাল কলেজ রো’তে অবস্থিত জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ’র (ইংরেজি ভার্সন) শিক্ষক মন্ডলী সিদ্ধান্ত গ্রহণ করেন অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার।

গত ১২ এপ্রিল থেকে www.jisedu.bd ওয়েব পেইজে Online Class Portal এর মাধ্যমে প্রতিষ্ঠানের নিজস্ব অনলাইন সফটওয়্যার ব্যবহার করে ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে শিক্ষার্থীরা সকল প্রকার শিক্ষা ব্যবস্থা, নোট, হোমওয়ার্ক শিক্ষকমন্ডলীর নিকট থেকে গ্রহণ করছে এবং অনলাইনের মাধ্যমে শিক্ষক মন্ডলীর নিকট উক্ত সিস্টেমের মাধ্যমে প্রেরণ করছে।

এই অনলাইন সিস্টেম চালু করায় শিক্ষার্থীদের অভিভাবক মন্ডলী সন্তোষ প্রকাশ করে বলেন, এমন সিস্টেম বরিশালে এই প্রথম এবং মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে এটি ভূমিকা রাখবে।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সালেহ এম শেলী বলেন, এমন ব্যবস্থা গ্রহণের মাধ্যমে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পড়াশোনায় পিছিয়ে পড়বে না।

শিক্ষার্থীরা ঘরে বসেই স্কুলের সকল নোট, হোমওয়ার্ক করতে পারছে। এমন ব্যবস্থা প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের থাকা উচিত বলে তিনি মনে করেন।

 

শেয়ার করুন





DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana