বুধবার, ২৯ Jun ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন

বরিশালে নির্দেশনা না মানায় ৩৪ জনকে জরিমানা

সরকারের নির্দেশনা না মেনে জনসমাগম ও দোকান খোলা রাখায় বরিশালে ৩৪ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৪ এপ্রিল) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করেছেন বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বরিশাল নগরে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা ও মারুফ দস্তেগীরের নেতৃত্বে পৃথক অভিযান চালানো হয়।

এছাড়া গৌরনদী, হিজলা ও বানারীপাড়াসহ বিভিন্ন উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তারা অভিযান পরিচালনা করেন।

এসব অভিযানে সরকারি নির্দেশ অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখা, জনসমাগম করা, সামাজিক দুরত্ব বজায় না রাখা, ভোক্তা অধিকার সংরক্ষণ না করা, ট্রাক ও পিকআপে যাত্রী পরিবহনের অপরাধে ৩৪ জনকে ৬৯ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, বরিশালের বিভিন্ন উপজেলায় মোট ২ হাজার ৩৯০ টি নিম্ম আয়ের ও কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তারা। জেলাজুড়ে সচেতনতামূলক প্রচার-প্রচারণার পাশাপাশি অব্যাহত রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ও সেনা সদস্যদের টহল।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, করোনা ভাইরাস মোকাবিলায় জেলা প্রশাসন বরিশালের এ সব কার্যক্রম অব্যাহত থাকবে। জেলার দরিদ্র ও কর্মহীন অসহায় পরিবারের ঘরে ঘরে গিয়ে ত্রাণ পৌঁছে দেওয়ার অভিপ্রায় ব্যক্ত করে তিনি সবাইকে ঘরে থাকার অনুরোধ জানান।

শেয়ার করুন





DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana